OSMS.WBSED.GOV.IN INTEGRATED ONLINE SALARY MANAGEMENT SYSTEM

INTEGRATED ONLINE SALARY MANAGEMENT SYSTEM V2

West Bengal Education Department

Online Salary System for West Bengal School Teachers / Staff
==========================================================
আনলাইন স্যালারির নতুন ওয়েবসাইট চালু হল। জেনে নিন প্রথমবার কি কি করতে হবে ।

osms

শুক্রবার, ৯ জুন, ২০১৭ আনলাইন স্যালারির নতুন ওয়েবসাইট iOSMS v2 চালু হল। নতুন ওয়েবসাইটে প্রথমবার অনেক কাজ করতে হবে । এই ওয়েবসাইটের ডাটা পরবর্তীকালে ই-পেনশন পোর্টালের সাথে যুক্ত হবে । তাই সমস্ত ডাটা খুবই সাবধানে নির্ভুল ভাবে দিতে হেব। জেনে নেওয়া কি কি করতে হবে ।

১। সবথেকে প্রথেমে আপনাকে যে ডিফল্ট পাসওয়ার্ড দেওয়া হয়েছে সেটা পরিবর্তন করে নিন

২। আপনার বিদ্যালয়ের প্রফাইলের ডেটা ঠিক আছে কি না দেখে নিন যদি ঠিক না থেকে তাহলে তা ঠিক করে সাবমিট করুন । এক্ষেত্রে সবথেকে গুরুতবপূর্ণ হল HOI এর মোবাইল নাম্বার । কারণ এটা ঠিক না থাকলে আপনি স্যালারি বিল সাবমিট করতে পারবেন না। বিল ফাইনালাইজড করার সময় ওই মোবাইল নাম্বারে একটি ওটিপি নাম্বার যাবে। সেটি না দেওয়া পর্যন্ত বিল ফাইনালাইজড হবে না ।

৩। প্রত্যেক কর্মীর কর্ম জীবনের প্রথম জয়েনিং ডেট আপডেট করতে হবে । সঙ্গে আপডেট করতে হবে যদি কারর স্বামী বা স্ত্রী আন্য কোথাও কর্মরত থেকেন তাহলে সেখানে তা মার্ক করতে হবে। তার বেসিক দিতে হবে , HRA দিতে হবে , কি পোস্টে কাজ করেন তা দিতে হবে । তবেই স্যালারি টেবিলে সঠিক HRA দেখাবে । স্যালারি টেবিলে এডিট করার কোন জায়গা নেই ।

৪। জুন ২০১৭ এর আগে যে সমস্ত কর্মীর ১০ বছর , ২০ বছরের ইনক্রিমেন্ট পেয়েছেন তাদের কে মার্ক করতে হবে সেই তারিখ সহ । আর যারা ১৮ বছরের বেনিফিট পেয়েছেন তাদের তারিখের সাথে মেমো নম্বর ও তার তারিখ সহ ডেটা আপডেট করতে হেব । ভুল করে কারোওর কোন বেনিফিট যোগ করে দিলে পরবর্তীকালে তার ইনক্রিমেন্ট আর দেখাবে না ।

৫। পুরানো সিস্টেমের মতো এই নতুন ওয়েবসাইটও কর্মীদের তদের সিনিরিয়াটি হিসাবে সাজাতে হবে ।

এই সমস্ত কাজ শেষ করতে হবে ৩০ জুনের মধ্যে । তবে তার আগে স্যালারি বিল সাবমিট করতে হবে ।

Link of OSMS  www.osms.wbsed.gov.in